ফেসবুক আইডি কোড বের করার নিয়ম

আপনি যদি ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে না জানেন তাহলে এই পোস্টে জানতে পারবেন। ফেসবুক ব্যবহারকারীদের প্রত্যেককেই জানতে হবে ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে। ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে আজকের আলোচনা।
ফেসবুক আইডি কোড বের করার নিয়ম
ফেসবুক ব্যবহারকারীদের ফেসবুকের বিভিন্ন সিস্টেম সম্পর্কে জেনে রাখা উচিত। তার মধ্যে একটা হল ফেসবুক আইডি কোড খুঁজে বের করা। কিভাবে ফেসবুক আইডি কোড খুঁজে বের করবেন সেই বিষয় সম্পর্কেই আমাদের আজকের এই আর্টিকেলটি লেখা। চলুন তাহলে শুরু করি-

পোস্ট সূচীপত্র | ফেসবুক আইডি কোড বের করার নিয়ম

ফেসবুক আইডি কোড কি

ফেসবুক আইডি কোড মূলত প্রত্যেক ফেসবুক ব্যবহারকারীর একাউন্টের একটা নির্দিষ্ট নম্বর। প্রত্যেক ফেসবুক আইডির এক একটা নির্দিষ্ট নম্বর থাকে। যে নম্বরের মাধ্যমে সেই আইডিকে সহজেই চিহ্নিত করা যায়। আজকের পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে। বর্তমানে ফেসবুক আইডি ব্যবহারকারীর সংখ্যা অসংখ্য। এই অসংখ্য ফেসবুক আইডির জন্য একটা নির্দিষ্ট করে আইডি নম্বর থাকে যেটাকে ফেসবুক আইডি কোড বলা হয়।
ফেসবুক আইডি কোড বের করার নিয়ম আছে। যা আমরা কিছুক্ষণ পরে আলোচনা করব। একটা ফেসবুক আইডি কোড দেখতে অনেকটা ১০০২৩২৫৭৪৭৯০৮ এইরকম কিছু নাম্বারের মতো। ফেসবুক আইডি কোড বের করার নিয়ম হিসেবে আপনি কিছু স্টেপ ফলো করে সহজেই ফেসবুক আইডি কোড বের করতে পারবেন।

ফেসবুক লগ ইন কোড কি

ফেসবুকের লগ ইন কোড সম্পর্কে অনেকেই পরিচিত আবার অনেকেই এ সম্পর্কে কিছুই জানেন না। ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে আজকের পোস্ট আপনারা বিস্তারিত জানতে পারবেন। তার আগে আপনাদের জানাই ফেসবুক লগ ইন কোড আসলে কি। লগ ইন কোড ব্যবহার করে আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ড ছাড়াই ফেসবুকে প্রবেশ করতে পারবেন। প্রত্যেক ফেসবুক আইডির লগ ইন কোড থাকে।

আপনি আপনার ফেসবুক আইডির লগইন কোড গুলো পাবেন ফেসবুকের সেটিংস এ গিয়ে সিকিউরিটি সিস্টেমের মধ্যে। সেখানে অনেকগুলো লগ ইন কোড দেওয়া থাকে। সেগুলোর মধ্যে আপনি কিছু লগ ইন কোড কালেক্ট করে রাখতে পারেন। পরবর্তীতে যদি আপনি আপনার ফেসবুকের পাসওয়ার্ড ভুলে যান তাহলে এই লগইন কোড গুলো ব্যবহার করে আপনি ফেসবুকে প্রবেশ করতে পারবেন। এখন আমরা জানবো ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে।

ফেসবুক আইডি কোড বের করার নিয়ম

ফেসবুক আইডি কোড কি এবং ফেসবুক লগ ইন কোড কি সে সম্পর্কে আমরা উপরে আলোচনা করেছি আশা করি বুঝতে পেরেছেন। এখন জানতে পারবেন ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে। তো ফেসবুক আইডি কোড বের করার জন্য যা করতে হবে তাহলো, আপনার ফেসবুকে প্রোফাইলে যেতে হবে। প্রোফাইলে যাওয়ার পর আপনার প্রোফাইল লিংক কপি করার চেষ্টা করুন।
কপি করার সময় হয়তোবা নিচে আপনার ফেসবুক আইডি কোড লিংক সহ আসতে পারে। যদি এভাবে না আসে তাহলে আপনার ফেসবুক আইডি লিংক কপি করে এই lookup-id.com লিংকে প্রবেশ করুন। এইখানে আপনি আপনার লিংক দিলে ফেসবুক আইডি কোড দেখতে পারবেন। তাহলে আপনারা জানতে পারলেন ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে।

কিভাবে ফেসবুক আইডির নিরাপত্তা নিশ্চিত করবেন

ফেসবুক আইডির নিরাপত্তায় বিভিন্ন উপায় সম্পর্কে আমাদের জানতে হবে। উপরের আলোচনায় আমরা জানতে পারলাম ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে। ফেসবুক আইডির নিরাপত্তা নিশ্চিত না হলে সহজেই ফেসবুক আইডি হ্যাক হয়ে যেতে পারে। তো ফেসবুক আইডির নিরাপত্তায় কি করবেন তা জানুন। ফেসবুক আইডির নিরাপত্তার জন্য আপনার ফোনে টু স্টেপ ভেরিফিকেশন সিস্টেম চালু করে রাখুন। নিউজ ফিডে অচেনা কোনো ওয়েবসাইটে প্রবেশ করবেন না। সাধারণত ওই ওয়েবসাইট গুলো একাউন্ট ফিশিং করে হ্যাক করে নেয়।
কিছুদিন পর পর আইডির পাসওয়ার্ড পরিবর্তন করুন এবং পাসওয়ার্ড সম্ভব শক্তিশালী হলে ভালো হয়। পাসওয়ার্ড মনে রাখতে এই পোস্টটি পড়ুন। ফেসবুক অথেনটিকেশন অন করে রাখুন। যাতে অন্য কেউ আপনার আইডিতে প্রবেশ করলে আপনার ফোনে মেসেজ যায়। এইভাবে আপনি ফেসবুক আইডির নিরাপত্তা নিশ্চিত করতে পারবেন। তো ফেসবুক আইডি কোড বের করার নিয়ম এবং ফেসবুক আইডির বিভিন্ন গুরুত্তপূর্ণ বিষয় সম্পর্কে আমরা জানলাম।

শেষ কথা | ফেসবুক আইডি কোড বের করার নিয়ম

প্রিয় পাঠক, আশা করি আপনারা বিস্তারিত বুঝতে পেরেছেন ফেসবুক আইডি কোড বের করার নিয়ম সম্পর্কে। এ সম্পর্কে আমরা আমাদের আর্টিকেলে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছি। আর্টিকেলের মধ্যে কোন কিছু বুঝতে অসুবিধা হলে অবশ্যই আমাদের কমেন্ট করে জানাবেন। এছাড়া তথ্য প্রযুক্তি বিষয়ক বিভিন্ন ধরনের তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। ধন্যবাদ। জব আইডি ২৫৫৯১.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url